Astrology and Horoscope

Astrology Website, Bangladesh

Home Natal Chart Match Daily Monthly Weekly Gem Stone Personal Horoscope Contact
হোম পেজ জন্মকুষ্ঠি প্রেম-বন্ধুত্ব-বিয়ে দৈনিক মাসিক সাপ্তাহিক রাশিফল পাথর ব্যক্তিগত রাশিফল যোগাযোগ

Bangla Font Support

  Email this page to your friend

Now you are at: Home » details

 

 

  

    Gemini (22 May - 21 Jun) : Employee     মিথুন (২২ মে - ২১ জুন) : কর্মচারী  

Do you have some employees around your office who talk fast, move fast and think fast? Do they look young and act young, forget about their ages? Are they unpredictable, restless, original and impatient? What a smart man you are! You’ve gone and hired yourself some Geminis.

It’s easy to understand why. With all that charm and guile, not to mention flashing intellect and creative imagination, you probably couldn’t help yourself. Now that you’ve had a chance to watch these Mercury people in action, you’ve learned that they can take an abstract idea and reduce it to a formula better than anyone else in the office. Your Aquarian employee can think in wildly abstract terms, your Aries employee can toss out some red-hot ideas, smothered in enthusiasm, and the Virgos can organize the details meticulously. But Gemini can do all three.

Before you fire those other people, however, remember that the Gemini doesn’t have the intense drive of the Aries, nor the willingness to work overtime. He also lacks the fixed and steady purpose of the Aquarian and he’ll never understand the endless, devoted dedication of the Virgo. We won’t cover the other Sun signs. You get the general idea. Your Gemini employee is not a one-man show, all by himself, even if he is a dual personality. He’ll come closer to it than anyone else, but you’ll need the other workers just the same.

Geminis share with Virgo, Aries, Leo and Scorpio a built-in ability to deal with emergencies. They can meet a crisis swiftly. The typical Gemini will make instant decisions and go into action while most of the people around him are still polishing their skis. He’s easily bored with routine, happiest when he’s free, so don’t try to chain him down to the work bench. He’d rather do a stretch of time in Sing Sing than work for a clock-watcher. At least in prison he could turn his curious mind to studying the behavior of the inmates. I’d sincerely like to point out here that the Gemini behind bars is a lonely man who couldn’t find the right niche for his multiple talents in an over-organized, conformist society. Many a Gemini forger or petty thief is basically as honest as the judge who sentenced him, and twice as idealistic.
>> Your Aquarian employee can think in wildly abstract terms, your Aries employee can toss out some red-hot ideas, smothered in enthusiasm, and the Virgos can organize the details meticulously. But Gemini can do all three. <<
When Gemini is made to feel guilty about his vivid imagination and restless energy in childhood, then constantly criticized by the business world for being too progressive and refusing to fit into stale patterns, his high sense of moral and mental ethics becomes distorted, and he strikes out on the only original path he feels is left to him.

আপনার অফিসে কি এমন কর্মকর্তা কিংবা কর্মচারী রয়েছে যারা খুব দ্রুত কথা বলে, দ্রুত চলাফেরা করে চিন্তা ভাবনাও করে দ্রুত? তারা কি দেখতে তরুণ, আর নিজেদের বয়স ভুলে ছেলেমানুষী আচরণ করে? তাদেরকে ঠিক বোঝা যায় না? তারা কি অস্থির, সৎ এবং অধৈর্য? আপনি সত্যই একজন স্মার্ট বস্‌! আপনি ঠিকই কিছু মিথুনকে নিয়োগ করেছেন। >> আপনার কুম্ভ কর্মকর্তা/কর্মচারী বন্যের মতো একটা বিমূর্ত ব্যাপারকে সমুখে তুলে আনতে পারবে, আপনার মেষ কর্মকর্তা/কর্মচারী উত্তেজনার আতিশয্যে আগুন-গরম একটা পরিকল্পনা উপস্থাপন করতে সক্ষম, আর কন্যা কর্মকর্তা/কর্মচারী বিশদ হিসাব নিকাশগুলো বিন্দুমাত্র ভুল ছাড়াই পরিচ্ছন্নভাবে টুকে রাখতে পারবে। কিন্তু মিথুন এই তিনটি কাজ একাই করতে পারবে। <<

কেন, সেটা বোঝা কোন কঠিন ব্যাপার নয়। তাদের চমৎকারিত্ব আর চালাকি আর বলাই বাহুল্য তাদের সৃষ্টিশীল কল্পনা আর চিত্তাকর্ষক বুদ্ধিমত্তা দেখে আপনি নিজেকে ফেরাতে পারেন নি। এখন যেহেতু বুধ-শাসিত মানুষগুলোর কাজকর্ম সামনা সামনি পর্যবেক্ষণের সুযোগ আপনার হয়েছে তাহলে আপনি নিশ্চয়ই জেনেছেন যে কোন বিমূর্ত ব্যাপারকে একটা কার্যকর সূত্রের আকারে তৈরি করবার ক্ষেত্রে অফিসে তাদের সমকক্ষ আর কেউ নেই। আপনার কুম্ভ কর্মকর্তা/কর্মচারী বন্যের মতো একটা বিমূর্ত ব্যাপারকে সমুখে তুলে আনতে পারবে, আপনার মেষ কর্মকর্তা/কর্মচারী উত্তেজনার আতিশয্যে আগুন-গরম একটা পরিকল্পনা উপস্থাপন করতে সক্ষম, আর কন্যা কর্মকর্তা/কর্মচারী বিশদ হিসাব নিকাশগুলো বিন্দুমাত্র ভুল ছাড়াই পরিচ্ছন্নভাবে টুকে রাখতে পারবে। কিন্তু মিথুন এই তিনটি কাজ একাই করতে পারবে।

কিন্তু এই তিন গোষ্ঠির কর্মকর্তা/কর্মচারীকে চাকুরিচুøত করবার আগে স্মরণ করুন, মেষদের অতি দৃঢ় চালিকাশক্তিটা মিথুনদের মধ্যে নেই, আর ওভারটাইম কাজ করতেও তার আগ্রহ নেই। আর কুম্ভের মতো ধীর স্থির লক্ষ্য অনুযায়ী কাজ করবার ধৈর্যটা নেই। আর সে কোনদিনই বুঝবে না কন্যাদের অন্তহীন, উজাড় আত্মনিয়োগের মাহাত্য। আমরা অন্য রাশিগুলোকে নাই টানলাম এ আলোচনায়। আপনি নিশ্চয়ই এর মধ্যেই সাধারণ একটা ধারণা নিতে সক্ষম হয়েছেন। আপনার মিথুন কর্মকর্তা/কর্মচারীর চরিত্রে দ্বৈততা থাকলেও সে একাই সবকিছু করতে সক্ষম নয়। সে একাই একশ এরকম ভাববার কোন কারণ নেই। একাই একশ হবার ক্ষেত্রে অন্য সবার থেকে তার সম্ভবনা অনেক বেশি যদিও অন্যান্য কর্মকর্তা/কর্মচারীদেরকেও আপনার একই রকম প্রয়োজন হবে।

জরুরি অবস্থা মোকাবেলা করবার ক্ষেত্রে কন্যা, মেষ, সিংহ এবং বৃশ্চিকের মতোই মিথুনেরও একটা জন্মগত সামর্থø বা ক্ষমতা রয়েছে। তারা দুর্যবস্থার দ্রুত মোকাবিলা করতে পারে। মিথুনের বৈশিষ্ট্যসম্পন্ন একজন জাতক তাৎক্ষণিক সিদ্ধান্ত গ্রহণ করে সঙ্গে সঙ্গেই কাজে নেমে জরুরি অবস্থার মোকাবেলায় অন্য সবার চেয়েই দ্রুত। সে যতক্ষণে কাজে নেমে যাবে অন্যরা হয়তো তখনও কী করবে ভেবে মাথা চুলকোচ্ছে। রুটিন মাফিক চলাফেরা তাকে দ্রুত বিরক্ত করে তোলে। সে সবচে সুখী থাকে যখন সে স্বাধীনতা উপভোগ করতে পারে। তাই তাকে কোনভাবেই একটা নির্দিষ্ট ডেস্কের পেছনে বসিয়ে রাখবেন না। সে বরং হেসে খেলে সময় নষ্ট করবে কিন্তু ঘড়ি দেখে কাজ করায় এমন কোন অফিসে কাজ করবে না। এমনকি জেলের ভেতরেও তো সে তার বন্দি সঙ্গিদের সাথে কথা বার্তা বলতে পারে আর তার উৎসুক মন তাদের চারিত্রিক বিশ্লেষণের সুযোগ থেকে বঞ্চিত নয়।আমি আপনাকে আন্তরিকভাবে এ ব্যাপারটাই তুলে ধরতে চাই যে মিথুনকে বন্দিত্বের মধ্যে রাখা হলে সে একটা নিঃসঙ্গ মানুষ হয়ে ওঠে যার বহুমুখী প্রতিভার উন্মোচন হবার সম্ভবনাটি অতীব শৃঙ্খলাবদ্ধতা আর প্রথাগত ব্যবস্থার বেড়াজালে আটকা পড়ে গেছে। মিথুন ধোঁকাবাজ আর চোরদেরও অনেকেই প্রকৃতপক্ষে ততটাই সৎ যতটা সৎ তার বিরুদ্ধে রায় প্রদানকারী জজ। এবং হয়তো সে তার চাইতেও দ্বিগুণ ভাববাদী। মিথুনেরা তাদের বিবিধ কল্পনার কারণে এবং তার অস্থির প্রাণউন্মাদনার কারণে ছোটবেলা থেকেই নিগৃহীত হতে থাকে। ব্যবসায়ী মনসম্পন্ন জনগোষ্ঠির মাধ্যমে তার অতি অগ্রগতিশীল মন এবং পুরোনোর প্রতি অনীহার তীব্র সমালোচনা শুনতে থাকে তখন তার উচ্চ নৈতিক চেতনা এবং মানসিক নীতি বাধাগ্রস্থ হয়। যে শেষ পন্থাটি তার কাছে সৎ বলে মনে হয় সেই পথেই চলতে শুরু করে।

মিথুন কর্মচারী, আরও... :   12345

Last Update: October 14, 2014 11:47:39 AM

 

ডাক্তার, হাসপাতাল, রোগ ও স্বাস্হ্য-তথ্যের জন্য ব্রাউজ করুন

www.MBBSDoctor.com

 

 

Credits   Site Map  © Copyright 2005-2011 : www.rashi12.com